Registration
Login

সচরাচর জিজ্ঞাসিত প্রশ্নাবলী

এক্সট্রিম-অফিস কি ধরনের সফটওয়্যার?

এক্সট্রিম-অফিস মধ্যম এবং ছোট ব্যবসা পরিচালনার জন্য একটি ক্লাউড ভিত্তিক ব্যবসা ব্যবস্থাপনা সফটওয়্যার। সফটওয়্যার মডেলটি বাংলাদেশের এর জন্য নতুন হলে ও বিশ্বজুড়ে খুব জনপ্রিয় একটি কনসেপ্ট।

সফটওয়্যারটির নির্ভরযোগ্যতা কেমন?

দক্ষ প্রোগ্রামারদের কর্মপ্রচেষ্টায় সর্বাধুনিক টেকনোলোজি,সুদৃঢ ডাটাবেজ ও শক্তিশালী নিররাপত্তা ব্যবস্থা দিয়ে সফটওয়্যার টি ডেভেলপ করা হয়েছে।

সফটওয়্যার টি ব্যবহারে কি আমার ব্যবসায়িক তথ্য নিয়ে কোন ঝুকি রয়েছে?

আপনার ব্যবসায়িক সব তথ্য এনক্রিপটেড থাকে। ইহায় আপনার লগইন আইডি পাসওয়ার্ড না জানা থাকলে কেউ আপনার ব্যবসায়িক তথ্য ভাণ্ডারে ঢুকতে পারবে না।

সফটওয়্যার এর ব্যবহার জন্য ট্রেনিং কি ভাবে দেওয়া হবে?

সফটওয়্যার সম্বলিত সমস্ত তথ্য ওয়েবসাইটে এ দেওয়া আছে। এছাড়া ও আমাদের ইউটিউব চ্যানেল ও ফেইসবুক পেইজ এ প্রয়োজনীয় ম্যাটেরিয়াল সরবরাহ করা হবে।এছড়া সাবস্ক্রিপশন ক্রয়ের পর অনলাইন, ইমেইল ও টেলিফোন/মোবাইল এ সাপোর্ট দেওয়া হয়।

সফটওয়্যার টি কি অফিস/ব্যবসায়িক বন্ধের দিনে ও ব্যবহার করতে পারব?

সফটওয়্যার টি ক্লাউড ভিত্তক হওয়ায় যেকোন সময়য় যেকোন জায়গা থেকে ব্যবসায়িক তথ্য দেখতে পারবেন। আপনি চাইলে বন্ধের দিনের জন্য ইউজার রেস্ট্রিকশন  দিয়ে রাখতে পারেন। যদি আপনার আই ডি পাসওয়ার্ড এর নিরাপত্তা বিধান করতে পারেন তাহলে আপনার ব্যবসায়িক তথ্য সম্পূর্ন নিরাপদ।

এক্সট্রিম-অফিস সফটওয়্যারটি ব্যবহার এর শর্তাবলী কি কি?

  1. বাংলাদেশ সরকারের আইন পরিপন্থী কোন ব্যবসায় এই সফটওয়্যার টি ব্যবহার করা যাবে না।
  2. ইসলামী শরীয়া পরিপন্থী কোন ব্যবসায় এই সফটওয়্যার ব্যবহার করা যাবে না।
  3. হ্যাকিং অথবা যেকোন অনৈতিক উদ্দেশ্যে সফটওয়্যার ব্যবহার করা যাবে না।
  4. সাবস্ক্রিপশন ক্রয়ের পূর্বে অবশ্যই পেমেন্ট করতে হবে।
  5. সাবস্ক্রিপশনের মেয়াদ পূর্ণ হলে পেমেন্ট ছাড়া নবায়ন করা হবে না।
  6. যেকোন সময়য় যেকোন অবস্থায় সফটওয়্যার এর বিজনেস স্ট্র্যাটেজি পরিবর্তনের অধিকার এক্সট্রিম সলিউশন্স এর কাছে সংরক্ষিত।
  7. সর্বাধুনিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন সত্ত্বে ও যেকোন অনাকাংখিত পরিস্থতির জন্য এক্সট্রিম সলিউশন্স দায়ী নয়।
  8. সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত অনলাইন সাপোর্ট, ইমেইল সাপোর্ট দেয়া হবে। এর আগে কিংবা পরে সাপোর্ট এর জন্য প্রতিষ্ঠান দায়বদ্ধ নয়।
  9. সাপোর্টে দায়িত্বরত কারোর সাথে কোন প্রকার অভদ্র আচরনের জন্য ১০,০০০  (দশ হাজার) টাকা জরিমানা করা হবে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

এক্সট্রিম-অফিস সফটওয়্যার এর ডাটা ব্যাকআপ পলিসি কি?

ভোর ৫ টায় এবং প্রতিদিন দুপুর ১২ টা দুটি ভিন্ন ভিন্ন লোকেশনে স্বয়ংক্রিয়ভাবে ডাটা ব্যাকআপ নেওয়া হয়।

এক্সট্রিম-অফিস সফটওয়্যার এর সার্ভার স্পেসিফিকেশন কি?

নিরবচ্ছিন্ন ও নির্ভরযোগ্য সার্ভিস প্রদানের লক্ষ্যে যুক্তরাষ্ট্রের অন্যতম কো-লোকেটেড কয়েকটি সেরা ডাটা সেন্টার এ আমাদের ক্লাউড সার্ভারটি হোস্টেড রয়েছে।

সফটওয়্যার এর হার্ডওয়্যার রিকোয়ারমেন্ট কি ?

সফটওয়্যার টি ওয়েব-বেইজড হওয়ায় ইন্টারনেট কানেকশন ছাড়া এটি অপারেট করা যাবেনা। খুব অল্প রিসোর্সে যে কোন কম্পিউটার এমনকি আপনার হাতের মোবাইল দিয়ে ও সফটওয়্যার টি চালিয়ে যেতে পারবেন। এছাড়া ও আপনার প্রয়োজন অনুসারে যে কোন প্রিন্টারে রিপোর্ট প্রিন্ট করতে পারবেন।

সফটওয়্যার এর ভবিষ্যত পরিকল্পনা কি ?

সফটওয়্যার টি শূধুমাত্র বাংলাদেশে ব্যবহার এর জন্য সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে ডেভেলপ করা হয়েছে। এছাড়া সফটওয়্যার টি এমনভাবে বানানো হয়েছে যেকোন ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠান যাতে যেকোন সীমাবদ্ধতা ছাড়াই সফটওয়্যার টি ব্যবহার করতে পারে। আমরা আশা করি অদূর ভবিষ্যতে বাংলাদেশের প্রতিটি অলাভজনক ও ব্যবসায়িক প্রতিষ্ঠানে সফটওয়্যার টি ব্যবহার হবে।

এক্সট্রিম অফিস সফটওয়্যার টি কি আমার প্রতিষ্ঠানে ব্যবহার করা যাবে?

যেকন ধরনের অলাভজনক/ ব্যবসায়িক প্রতিষ্ঠানে এক্সট্রিম অফিস সফটওয়্যার টি ব্যবহার করা যাবে। রিটেইল বা ডিস্ট্রিবিউটিভ শপ এর জন্য এক্সট্রিম পস সফটওয়্যার টি ব্যবহার করাই উত্তম।

সফটওয়্যার এর কোন ডেমো দেখতে পারব?

আমাদের ওয়েবসাইট এর রেজিস্ট্রেশন পেইজ থেকে রেজিস্ট্রেশন করে সফটওয়্যার টি  ১৪ দিন পরীক্ষামূলক ভাবে ব্যবহার করতে পারবেন।

সফটওয়্যার এর প্যাকেজ কিভাবে নির্ধারন করব?

মূল্যতালিকার পেইজ থেকেই আপনি সিদ্ধান্ত নিতে পারবেন কোন প্যাকেজটি আপনার জন্য যথাযথ। ট্রায়াল এর পর আমাদের সাথে যোগাযোগ করে আপনার নির্ধারিত প্যাকেজটি এক্টিভেট করিয়ে নিতে পারবেন।

রেজিস্ট্রেশন এর পর সফটওয়্যার টি ব্যবহার শুরু করতে পারব?

রেজিস্ট্রেশন এর পর আপনার ইমেইল ভেরিফিকিশন হলেই আপনি সাথা সাথেই সফটওয়্যার ব্যবহার শুরু করতে পারবেন।

সফটওয়্যার টি কি এককালীন কিনা যাবে?

যদি ও সফটওয়্যার টি ক্লাউডে ব্যবহার করাই উত্তম আপনি চাইলে বিজনেস প্রিমিয়াম ভার্সনটি এককালীন ক্রয় করে আপনার নিজস্ব হোস্টিং এ ও ব্যবহার করতে পারবেন। সেক্ষেত্রে সফটওয়্যার ক্রয় এবং কাস্টমাইজেশনের জন্য আলাদা আলাদা চার্জ প্রযোজ্য।

সফটওয়্যার টি কি কাস্টমাইজেবল?

সফটওয়ার টি এককালীন ক্রয়ের ক্ষেত্রে আপনি নিজের মত করে কাস্টমাইজড করে নিতে পারবেন। নয়ত সফটওয়্যার প্লানিং টীম আপনার কাস্টমাইজেশন টি গুরুত্বপূর্ণ মনে করলে পরবর্তী আপডেটের সময়য় আপনার কাস্টমাইজেশন টি সফটওয়্যার এ যোগ হবে। এক্ষেত্রে সফটওয়্যার সার্ভিস চার্জ প্রযোজ্য।

সফটওয়্যার এ কোন এরর আসলে কিভাবে যোগাযোগ করব?

সফটওয়্যার অপারেশন এর সময়য় যে পেইজ এ এরর আসবে সেই পেইজ থেকেই আপনি এরর ম্যাসেজটি আমাদের পাঠাতে পারবেন। পেইজ এর ডান পাশে ফিডব্যাক বাটনে ক্লিক করলেই ফিডব্যাক ফর্ম এ নিয়ে যাবে আপনাকে। আপনার সমস্যা টি সরাসরি আমাদের ডেভেলপার ডিপার্ট্মেন্ট এর মেইল এ চলে আসবে।

সমস্যা সমাধানে কত সময় লাগতে পারে?

যেকোন সমস্যা সমাধানে সর্বোচ্চ ৪৮ ঘন্টা সময়য় লাগতে পারে।